মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার চীফ জুডিসিয়াল আদালতের নতুন সম্প্রসারিত ভবনের উদ্বোধন করেছেন দেশের সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কম্পাউন্ডে আনুষ্ঠানিকভাবে ফলক উম্মোচন ও ফিতা কেটে তিনি সম্প্রসারিত ভবনের উদ্বোধন করেন।

কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ছাড়াও কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ প্রমুখ বক্তব্য রাখেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এহসানুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১,২ ও ৩ এর বিচারক (জেলা জজ) যথাক্রমে মোহাম্মদ মোসলেহ উদ্দিন, মো: নুরে আলম ও মোহাম্মদ আবু হান্নান, কক্সবাজারের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যজিস্ট্রেট কৌশিক আহম্মদ খোন্দকার, কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আখতার জাবেদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দিন মোঃ আসিফ, সিনিয়র সহকারী জজ আবদুল মান্নান, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার, জিপি মোহাম্মদ ইসহাক, পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, কক্সবাজার উত্তর ও দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা, বিচার বিভাগীয় কর্মচারী সমিতি কক্সবাজার জেলা শাখার সভাপতি ও জেলা নাজির বেদারুল আলম, সাধারণ সম্পাদক ও সিজেএম আদালতের নাজির মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী, কক্সবাজার জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর অন্যান্য বিচারকবৃন্দ, আইন কর্মকর্তাবৃন্দ আইনজীবী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ। এর আগে তিনি আদালত কম্পাউন্ডে পৌঁছালে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন, অন্যান্য বিচারক, আইন কর্মকর্তাবৃন্দ, আইনজীবী সমিতির নেতৃবৃন্দ সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে উঞ্চ অভ্যর্থনা জানান।

সিজেএম আদালতের সম্প্রসারিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের পর সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী কক্সবাজার আদালত প্রাঙ্গণে বিচার বিভাগের সেবাপ্রার্থীদের জন্য নির্মাণাধীন বিশ্রামাগার “ন্যায়কুঞ্জ” এর চলমান কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

প্রসঙ্গত, সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গত ২৫ এপ্রিল কক্সবাজারে আসেন। মঙ্গলবার (৩০ এপ্রিল) তিনি ৬ দিনের সফর শেষে বিমানযোগে কক্সবাজার ত্যাগ করেন। দেশের ২৩ তম প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর অবসরে যান।
Abu Siddique